পৃষ্ঠাসমূহ

Wednesday, December 31, 2014

গাইড-টিপস-চেকলিস্ট রিয়েল এস্টেট আবাসন ক্রেতা এর ঢাকা, বাংলাদেশ জন্য:


(ক্রয় অধিকার ও আইনি চুক্তি (বিডি ফ্ল্যাট / এপার্টমেন্ট জন্য শর্তাবলী) উপর সচেতনতা জন্য উদ্যোগ)
ঢাকা, বিডি মধ্যে একটি ফ্ল্যাট কিনতে পরিকল্পনা? বাংলাদেশে এখানে একটি অ্যাপার্টমেন্ট ক্রয় একটি সহজ টাস্ক না. এক ভুল পদক্ষেপ জীবনব্যাপী ব্যথা আপনি টেনে আনতে পারেন. আপনার চেকলিস্ট তা লিখুন, আপনি স্পষ্টভাবে আপনি ইংরেজিতে বা বাংলায় হয় আইনি নথি বুঝতে সত্যিই ভাল হয় না, ঢাকা অ্যাপার্টমেন্ট কিনতে আইনি পরামর্শ / পরামর্শ প্রয়োজন. আনুষ্ঠানিকতা উভয় পার্শ্ব জন্য রক্ষাকবচ. অন্তত হাউজিং ব্যবসার সঙ্গে যুক্ত এক সাথে যোগাযোগ করুন. শ্রেষ্ঠ একটি ডেভেলপার বিক্রয় পুনরুদ্ধারের বিভাগের জন্য এক কাজ হবে (এক ছাড়া আপনার কাছ থেকে কিনতে মনস্থ করা). আমাদের অধিকাংশ গ্রহণ করা হয়নি এবং পাশাপাশি ভুগছেন. এখানে আমরা সচেতনতা এবং selfhelp জন্য শুধুমাত্র আইনগত বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি. ফ্ল্যাট / এপার্টমেন্ট ক্রেতা বা হাউজিং সমস্যা নিয়ে আলোচনা করার জন্য মালিক একটি গ্রুপ বা ফোরাম বা সমিতি মহান হবে. আমরা অনেক অনলাইন আলোচনা বা নথি হবে না. আপনি খুঁজে পাবেন সব টাকা বুকিং দিয়ে সাইনআপ করতে আপনি হুক আপ লাভজনক প্রস্তাব নিয়ে ডেভেলপারদের সাইট. আমরা পেমেন্ট ব্যথা বিনিময়ে আমাদের বাস্তব অভিজ্ঞতা থেকে শিখেছি. আপনার জন্য কম অসুবিধা (বেতন ব্যথা) আশা সঙ্গে, আমরা ক্রেতা দৃষ্টিকোণ থেকে ঢাকা, বাংলাদেশ রিয়েল এস্টেট হাউজিং সেক্টরে সমস্যা এলাকাসমূহ নির্দেশ করতে এখানে আছে.

এটি উপভোগ (এবং এমনকি আছে) আপনার অধিকার আরো কঠিন হবে বড় (উচ্চ প্রফাইল) ডেভেলপার (বা রিয়েল এস্টেট প্রকল্প) আপনি আরো সতর্কতা অবলম্বন করা উচিত. আপনি একটি ভাড়া চুক্তি সঙ্গে একটি সম্পত্তি কেনা হয় না তা নিশ্চিত করুন. ডেভালোপার সচেতন হতে হবে! আপনি কি আপনি জানতে অধিকার করেছি. সবাই যাতে আপনি চিন্তিত করা হবে না স্বাক্ষরিত যে তাদের কথা শুনতে না, শুধু এই একটি মান আনুষ্ঠানিকতা. আমি না বাংলাদেশ, কোন ভোক্তা অধিকার সুরক্ষা ব্যবস্থার রিয়েল এস্টেট ব্যবসার কোন মান আছে, বলছি. আপনি শুধু আপনার ডেভেলপার থেকে খসড়া চুক্তি পড়া, যদি আপনি এটি নিজেকে দেখতে হবে. আপনার মান আপনি সাইন ইন করা হয়. বাংলাদেশের রিয়েল এস্টেট ও হাউজিং এসোসিয়েশন রিহ্যাব হিসাবে পরিচিত হয়. আমি ক্রেতাদের জন্য Rehab দ্বারা কোনো সুরক্ষা কোন জ্ঞান নেই.

চুক্তির দলিল আপনি একা ডকুমেন্টের সম্পূর্ণ বুঝতে সক্ষম নাও হতে পারে, একটি জটিল নথি. আপনার সময় নিন, এবং এই নথি আপনার অধিকার ও অর্থ রক্ষা করতে সাহায্য করতে পারেন শুধুমাত্র জিনিস. আমি আপনাকে আশ্বস্ত করতে পারবে, কিন্তু আপনি দু: খ প্রকাশ করব না এবং অন্তত শুধুমাত্র সাইন ইন করতে পারেন একটি শিক্ষিত বোকা হিসাবে নিজেকে খুঁজে পেতে হবে না. ডেভেলপারগণ অনেক বেশি শক্তিশালী আপনার মত যে কোনো তুলনায়. হাজার হাজার আদালতের দরজা কুপোকাত কিন্তু কারণ তারা সম্মত কি না জেনে চুক্তি স্বাক্ষর নিজেদের সাহায্য করতে ব্যর্থ হয়েছে. তাই আপনার সময় লাগবে. বিভিন্ন ডেভেলপারদের থেকে তথ্য সংগ্রহ (নির্বাচিত এলাকা থেকে যদি সম্ভব হয়) এবং একটি লম্বা চুক্তি জন্য আপনার শক্তি স্টক এবং আপনার ক্ষমতা বৃদ্ধি, প্রস্তুত করুন. আপনি ধৈর্য অনেক দেখানোর আছে কিন্তু আপনি আলোচনা করতে পারেন. শুধু "আরো টাকা দিতে, আরো আপনি নিয়ন্ত্রণ শিথিল এবং আরো ডেভেলপার এটি লাভ", মনে রাখবেন. এক সহজ সমাধান তাত্ক্ষণিক নিবন্ধন ও হস্তান্তর সঙ্গে (অর্থাৎ হস্তান্তর করার জন্য প্রস্তুত) প্রস্তুত ফ্ল্যাট / এপার্টমেন্ট কিনতে হয়. আপনি অতিরিক্ত টাকা পরিশোধ করা হয় মত মনে কিন্তু একটি হিসাব চেষ্টা এবং দৈত্য ঝগড়া এবং অপেক্ষা ওজন মিস করবেন না হতে পারে ..

No comments:

Post a Comment